Wednesday, December 7, 2022
Homeদেশরোগীদের জিম্মি করে টাকা আদায়, রামেকের ১৬ কর্মচারি বদলি

রোগীদের জিম্মি করে টাকা আদায়, রামেকের ১৬ কর্মচারি বদলি


রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকের মায়ের কাছে ট্রলি ফি ২৫০ টাকা  দাবি, রোগীদের হয়রানি ও জিম্মি করে টাকা আদায়সহ বিভিন্ন অভিযোগে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৬ কর্মচারীকে এক সঙ্গে বদলি করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুই দফায় এ বদলি সংক্রান্ত আদেশ জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।  

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসান ১৬ কর্মচারীর বদলির আদেশ পাওয়ার বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, এটি অধিদপ্তরের বিষয়।

বিজ্ঞাপন

তাদেরকে সাত দিনের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় আট দিনের দিন হতে সরাসরি অব্যাহতি দেওয়া হবে।

হাসপাতালের প্রশাসনিক বিভাগ সূত্রে জানা গেছে, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে দালাল সিন্ডিকেটের মাধ্যমে রোগীদের জিম্মি করে রেখেছেন চতুর্থ শ্রেণির কয়েকজন কর্মচারী। রোগীরা ভর্তি হলে বিভিন্ন ফি দেখিয়ে তাদের কাছ থেকে আদায় করা হতো হাজার হাজার টাকা।

রোগীদের জিম্মি করে টাকা আদায়, রামেকের ১৬ কর্মচারি বদলিগত ১৭ সেপ্টেম্বর একই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র কনসালট্যান্ট অর্থোসার্জারী বিভাগের ডা. এ বি এম রাশেদুল আমিনের মাকে হাসপাতালে ভর্তি করাতে নিলে ভর্তি ফি ২৫০ ও ট্রলি ফি ২০০ টাকা দাবি করেন কর্মচারী নেতারা। এ ঘটনায় ১৯ সেপ্টেম্বর ওই চিকিৎসক হাসপাতালের পরিচালকের কাছে লিখিত কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ দেন। পরে চুক্তিভিত্তিক তিন কর্মচারীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় হাসপাতাল কৃর্তপক্ষ।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় খবর