Saturday, January 28, 2023
Homeখেলাধুলামাঠে হাঁটাহাঁটিতে মেসিকে ছাড়িয়ে লেভানদোস্কি!

মাঠে হাঁটাহাঁটিতে মেসিকে ছাড়িয়ে লেভানদোস্কি!


খেলার মাঠে কত ধরনের রেকর্ডই না হয়। কত কিছুরই না হিসাব রাখা হয়, পরিমাপ করা হয়। তাই বলে ফুটবল ম্যাচে হাঁটাহাঁটির হিসাব? হ্যাঁ, চলতি কাতার বিশ্বকাপে ম্যাচ চলাকালীন হাঁটাহাঁটির রেকর্ডে (!) আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়িয়ে গেছেন পোলিশ তারকা রবার্ট লেভানদোস্কি। আর্জেন্টিনা শেষ আটে গেলেও প্রি কোয়ার্টার থেকেই বিদায় নিয়েছে পোল্যান্ড।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার ম্যাচগুলোতে লিওনেল মেসিকে দৌঁড়ানোর চেয়ে বেশি হাঁটতে দেখা যায়। দেখে মনে হতে পারে, তার হয়তো খেলায় মনযোগ নেই। কিন্তু আসল ঘটনা তা নয়। হেঁটে হেঁটেই মেসি নিজের কাজ সেরে ফেলেন। আর্জেন্টাইন মহাতারকার গুরু পেপ গার্দিওলা যেমন বলেছেন, ‘মেসি হাঁটার সময় ডানে-বাঁয়ে তাকায়, প্রতিপক্ষের দুর্বলতার খুঁজতে থাকে। ৫-১০ মিনিট পর মাঠের পুরো মানচিত্র সে মাথায় নিয়ে নেয়। সে বুঝে ফেলে কোন দিক দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করতে হবে।

মেসির এই পর্যবেক্ষণ যে কতটা কার্যকর, তার প্রমাণ আর্জেন্টিনার দুর্দান্ত পারফর্মেন্স। কিন্তু মজার ব্যাপার হলো- মেসি নন, এবারের বিশ্বকাপের এক ম্যাচে এখন পর্যন্ত সবচেয়ে বেশি হেঁটেছেন পোল্যান্ডের রবার্ট লেভানদোস্কি! আর্জেন্টাইন তারকা এখন পর্যন্ত বিশ্বকাপে সবচেয়ে বেশি হেঁঁটেছেন মেক্সিকোর বিপক্ষে- ৪৯৯৮ মিটার। আর গ্রুপ পর্বে সৌদি আরবের বিপক্ষে ৫২০২ মিটার হেঁটে তাকে ছাড়িয়ে গেছেন লেভানদোস্কি। পার্থক্য একটাই, লেভানদোস্কি তার দলকে নিয়ে বেশিদূর যেতে পারেননি।



AmarNews.com.bd
AmarNews.com.bdhttps://amarnews.com.bd
AmarNews.com.bd একটি অনলাইন সংবাদ মাধ্যম । আমার নিউজ দেশ ও দেশের বাইরের সকল খবর সবার আগে পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে । সবার আগে সর্বশেষ দেশের খবর, আন্তর্জাতিক খবর, বিজ্ঞান ও প্রযুক্তির খবর, খেলাধুলা এবং বিনোদনের খবর সব এক জায়গায় ।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় খবর