Thursday, September 29, 2022
Homeঅর্থনীতিতিন মাসে ১০ হাজার কর্মী ছাঁটাই করল আলিবাবা

তিন মাসে ১০ হাজার কর্মী ছাঁটাই করল আলিবাবা


ব্যয় কমাতে তিন মাসে প্রায় ১০ হাজার কর্মী ছাঁটাই করেছে চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবা গ্রুপ। আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) দক্ষিণ এশিয়াভিত্তিক সংবাদ সংস্থা এএনআই নিউজ বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনের বরাত দিয়ে এসব তথ্য জানায়।

প্রতিবেদনের তথ্য অনুসারে, কম্পানিটি জুন পর্যন্ত তিন মাসে ৯ হাজার ২৪১ এরও বেশি কর্মীকে ছেড়ে দেয়। এছাড়া তারা এ পর্যন্ত সর্বমোট দুই লাখ ৪৫ হাজার ৭০০ কর্মী ছাঁটাই করেছে।

বিজ্ঞাপন

পণ্য বিক্রি কমে যাওয়া এবং দেশের মন্থর অর্থনীতির জন্য এই সিদ্ধান্ত নিয়েছে তারা।  জুন ত্রৈমাসিকে মোট আয়ের ৫০ শতাংশ কমে যায় কম্পানিটির, যার পরিমাণ তিন দশমিক চার বিলিয়ন মার্কিন ডলার।  

আলিবাবা ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। ২০১৫ সালে ড্যানিয়েল ঝাং-কে প্রধান নির্বাহী এবং ২০১৯ সালে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়ার পর আলিবাবায় একটি বড় ধরনের রদবদল হয়েছিল।

নিউইয়র্ক এবং হংকংয়ে প্রাথমিক তালিকাভুক্ত সবচেয়ে বড় কম্পানি এটি। এছাড়াও এক সময় প্রযুক্তি খাতের শেয়ারে বিনিয়োগকারীদের কাছে খুব প্রিয় ছিল আলিবাবা। কিন্তু বেইজিংয়ের বেসরকারি শিল্পে ধস নামার পর কম্পানিটির শেয়ারের মূল্য হ্রাস পায়। ফলে দুই দশমিক আট বিলিয়ন মার্কিং ডলার জরিমানা ছাড়াও প্রাথমিক পাবলিক অফার (আইপিও) বাতিল করা হয়েছিল তাদের।  

সূত্র: এএনআই নিউজ



AmarNews.com.bd
AmarNews.com.bdhttps://amarnews.com.bd
AmarNews.com.bd একটি অনলাইন সংবাদ মাধ্যম । আমার নিউজ দেশ ও দেশের বাইরের সকল খবর সবার আগে পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে । সবার আগে সর্বশেষ দেশের খবর, আন্তর্জাতিক খবর, বিজ্ঞান ও প্রযুক্তির খবর, খেলাধুলা এবং বিনোদনের খবর সব এক জায়গায় ।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় খবর